এডমিশন টিউন https://www.admissiontune.com/2022/02/hsc-result-date.html

এইচএসসির ফল রবিবার সাড়ে ১১টায়

২০২১ সালের এইচএসসি ফলাফল ১৩ ফেব্রুয়ারি ২০২২ তারিখের মধ্যে প্রকাশিত হবে বলে জানা গেছে।

এইচএসসি রেজাল্ট ২০২১ কবে দিবে

ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড সূত্রে জানানো হয়েছে যে, এইচএসসি রেজাল্ট ২০২১ প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে ইতোমধ্যে প্রস্তাব পাঠানো হয়েছে বলে জানা গেছে। মাননীয় প্রধানমন্ত্রী সময় দিলে ১৩ ফেব্রুয়ারির মধ্যে এইচএসসি ফলাফল প্রকাশিত হবে। রেজাল্ট প্রকাশের সবচেয়ে বেশি সম্ভাবনা ১৩ ফেব্রুয়ারি ২০২২ ইং তারিখের মধ্যে।

ঢাকা শিক্ষা বোর্ডের সচিব সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ১২ ফেব্রুয়ারির মধ্যে ফল প্রকাশের প্রস্তুতি সম্পন্ন করা হবে। আগামী ১২, ১৩ ও ১৪ ফেব্রুয়ারির মধ্যে যেদিন প্রধানমন্ত্রী অনুমোদন করবেন সেদিনই এ ফল প্রকাশিত হবে।

করোনার কারণে ছাত্র-ছাত্রীদের সশরীরে ক্লাস না হওয়ায় বিভাগ ভিত্তিক ৩টি বিষয়ে মোট ৬টি পত্রে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা গত বছর ২ ডিসেম্বর শুরু হয়ে শেষ হয়েছিল ৩০ ডিসেম্বর।

২০২১ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষায় মোট ১৩ লাখ ৯৯ হাজার ৬৯০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল। এরমধ্যে নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমান পরীক্ষায় অংশ নেয় ১১ লাখ ৩৮ হাজার ১৭ জন শিক্ষার্থী। তাদের মধ্যে ছাত্রের সংখ্যা ৫ লাখ ৬৩ হাজার ১১৩ জন এবং ছাত্রীর সংখ্যা ৫ লাখ ৭৪ হাজার ৯০৮ জন।

অন্যদিকে মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে ১ লাখ ১৩ হাজার ১৪৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। অপরদিকে কারিগরি বোর্ডে পরীক্ষার্থীর সংখ্যা ছিল এক লাখ ৪৮ হাজার ৫২৯ জন।
সবার সাথে শেয়ার করুন
এই পোস্টে 0 জন কমেন্ট করেছেন

এডমিশন টিউন কী?