এডমিশন টিউন https://www.admissiontune.com/2021/08/udvash-retina-pdf.html

উদ্ভাস ও রেটিনার বই ২০২১ (পিডিএফ ডাউনলোড)

মেডিকেল ভর্তি প্রস্তুতির জন্য বাজারে বিভিন্ন বই পাওয়া যায়। তবে সকল শিক্ষার্থীদের কাছে রেটিনা, মেডিকো ও উন্মেষের বইয়ের ব্যাপক চাহিদা রয়েছে। বিশেষ করে রেটিনার ডাইজেস্ট বইটি মেডিকেল ভর্তি প্রস্তুতির জন্য সবচেয়ে ভালো মানের বই। এটিকে দাগানো বইয়ের বিকল্প বলা যায়। Retina digest মেইন বইয়ের গুরুত্বপূর্ণ লাইনগুলো নিয়ে তৈরি করা হয়। তাছাড়া সর্বাধিক গুরুত্বপূর্ণ লাইনগুলো লাল কালি দিয়ে চিহ্নিত করা থাকে। এছাড়া মেডিকোর সহায়ক নোট মেডিকেল প্রস্তুতির জন্য সেরামানের বই। আমরা প্রথমে বইগুলোর পিডিএফ শেয়ার করার পর এগুলো পড়ার নিয়ম বলে দিবো।
retina digest, unmesh meditrix, রেটিনা ডাইজেস্ট, উন্মেষ মেডিট্রিক্স, মেডিকেল প্রস্তুতির সকল বই
রেটিনা ডাইজেস্ট রসায়ন ১ম পত্র pdf | retina digest chemistry 1st paper pdf
রেটিনা ডাইজেস্ট রসায়ন ২য় পত্র pdf | retina digest chemistry 2nd paper pdf 
রেটিনা ডাইজেস্ট পদার্থবিজ্ঞান ১ম পত্র pdf | retina digest physics 1st paper pdf 
রেটিনা ডাইজেস্ট পদার্থবিজ্ঞান ২য় পত্র pdf | retina digest physics 2nd paper pdf 
রেটিনা ডাইজেস্ট জীববিজ্ঞান ১ম পত্র pdf | retina digest biology 1st paper pdf 
রেটিনা ডাইজেষ্ট জীববিজ্ঞান ২য় পত্র pdf | retina digest biology 2nd paper pdf 
রেটিনা ডাইজেস্ট ইংরেজি pdf | retina digest english  pdf
রেটিনা ডাইজেস্ট সাধারণ জ্ঞান pdf | retina digest gk pdf 
মেডিকেল ভর্তি টিপস সম্পর্কে আমরা পূর্বে দুইটি পোস্ট শেয়ার করেছি। সেগুলো পড়ে আপনার ভর্তি প্রস্তুতিকে আরও জোরালো করতে পারেন। মেডিকেল ভর্তি প্রস্তুতির জন্য আমরা যে যে বইগুলো শেয়ার করছি মোটামুটি এগুলো সংগ্রহে থাকলে আপনি ভর্তি পরীক্ষায় ভালো ফলাফল করতে পারবেন। তবে কিভাবে এই বইগুলো পড়তে হয় সেটি সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে। 
অনেকেই রেটিনার ডাইজেস্ট পড়েই মেডিকেলে টিকার স্বপ্ন দেখেন। তবে এটা ঠিক রেটিনার ডাইজেস্ট বাজারে পাওয়া অন্যান্য অনেক বইয়ের তুলনায় যথেষ্ট সজ্জিত ও নির্ভুল। তবে মেইন বইয়ের দাগানো লাইন পড়ার পর রিভিশন ম্যাটেরিয়ালস হিসেবে এটি পড়তে পারেন। কিন্তু আগেই মেইন বইয়ের বিকল্প  retina digest কে করা যাবে না। তবে ইংরেজি তে ভাল করার জন্য রেটিনা ডাইজেস্ট-ই বেস্ট। আপনি যদি রেটিনার স্টুডেন্ট নাও হন কোন সমস্যা নেই। আমাদের শেয়ার করা retina digest এর পিডিএফটি পড়তে হবে। Retina english digest মূলত wren & martin এর বইয়ের সারসংক্ষেপ - TOP SECRET। 

উন্মেষ মেডিট্রিক্স

Unmesh meditrix মেডিকেল ভর্তি প্রস্তুতির জন্য খুবই দরকারি একটি বই। Unmesh meditrix ও retina digest দুইটি ভিন্নধরণের বই। রেটিনা ডাইজেস্টে বিভিন্ন জটিল ও কঠিন বিষয়গুলোর জন্য পর্যাপ্ত ছন্দ দেওয়া থাকে না। তবে unmesh meditrix এ প্রচুর পরিমাণে ছন্দ দেওয়া থাকে। কিন্তু অতিরিক্ত ছন্দ না পড়াই ভালো। কারণ পরবর্তীতে ছন্দ মনে রাখার জন্য আলাদা ছন্দ বানাতে হবে। 
উন্মেষ মেডিট্রিক্স রসায়ন ১ম পত্র pdf | unmesh meditrix chemistry 1st paper pdf
উন্মেষ মেডিট্রিক্স রসায়ন ২য় পত্র pdf | unmesh meditrix chemistry 2nd paper pdf
উন্মেষ মেডিট্রিক্স পদার্থবিজ্ঞান ১ম পত্র pdf | unmesh meditrix physics 1st paper pdf
উন্মেষ মেডিট্রিক্স পদার্থবিজ্ঞান ২য় পত্র pdf | unmesh meditrix physics 2nd paper pdf
উন্মেষ মেডিট্রিক্স জীববিজ্ঞান ১ম পত্র pdf | unmesh meditrix biology 1st paper pdf
উন্মেষ মেডিট্রিক্স জীববিজ্ঞান ২য় পত্র pdf | unmesh meditrix biology 2nd paper pdf
আমাদের মূলত মেইনবই পড়ার পরে রিভিশন ম্যাটেরিয়ালস হিসেবে যে যে বইগুল পড়তে হবে সেগুলোর পিডিএফ ফাইল শেয়ার করা হয়েছে। তবে এখনো দাগানো বই শেয়ার করা হইনি। আমরা ২০২০ সালের মেডিকেল ভর্তি পরীক্ষার দাগানো বইসমূহ শীঘ্রই শেয়ার করবো। সাথে আপডেটেড এক্সট্রা ইনফো শেয়ার করা হবে। আমাদের সর্বশেষ আপডেট পেতে চাইলে আপনার ইমেইল দিয়ে সাবস্ক্রাইব করে রাখুন। 
মেডিকেল ভর্তি প্রস্তুতির জন্য আর কোন কোন বই শেয়ার করলে উপকৃত হবেন তা কমেন্টে জানাতে পারেন।

স্বীকারোক্তিঃ এখানে শেয়ার করা পিডিএফ ফাইলগুলো ইন্টারনেটের বিভিন্ন উৎস থেকে সংগ্রহ করা। যদি আমাদের প্রকাশিত কোন পিডিএফ বই সম্পর্কে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আপত্তি থাকে তবে ওয়েবসাইটের ফেসবুক পেইজ বা Contact পেইজে জানানোর জন্য অনুরোধ রইলো। আমারা উক্ত ফাইলটি সরিয়ে ফেলবো। 

শেয়ার করুনঃ

3 Comments

Please read our Comment Policy before commenting. ??

  1. উত্তরগুলি
    1. আপনি যে ভার্সিটিতে পড়তে চান সে ভার্সিটির প্রশ্নব্যাংক সমাধান করুন। প্রশ্নব্যাংক সমাধানের কোন বিকল্প নেই। পারলে অন্যান্য ভার্সিটির প্রশ্নব্যাংকও সমাধান করতে পারেন।

      মুছুন
  2. মেডিক্যাল কলেজের এর জন্য কয় ঘন্টা পড়া প্রয়োজন আর নতুন নোট কি পাওয়া যাবে

    উত্তরমুছুন

এডমিশন টিউন কী?