আজকে কি স্কুল বন্ধ ২০২৪ - Is Today School Holiday

উপরের অংশে লক্ষ্য করে আজকে কি স্কুল বন্ধ? - এই প্রশ্নের উত্তর পেয়ে গিয়েছ। এই বছর বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের সরকারি ও ঐচ্ছিক ছুটির তালিকা তুলে ধরবো। 

আগামীকাল কি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

২০২৪ সালের প্রাইমারী স্কুল, মাধ্যমিক স্কুল ও কলেজের ছুটির সকল আপডেট পাবে এই পোস্টে আসলে। কাজেই পোস্টটি তোমার টাইমলাইনে শেয়ার করে রাখো অথবা বুকমার্ক করো। 

আজকে সরকারি ছুটি আছে কি? 

হাসান ও ফাতেমা দুই ভাইবোন। তারা প্রতিদিন স্কুল, কোচিং ও পড়াশোনা করতে করতে ক্লান্ত। তাই বাংলা মিডিয়ামে পড়া ফাতেমা আজ কি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ লিখে গুগলে সার্চ করে। কিন্তু সে হতাশ! ছুটি খুঁজে না পেয়ে এবার - এ মাসের সরকারি ছুটি, ঈদের সরকারি ছুটি, সরকারি ছুটির তালিকা ২০২৪ ক্যালেন্ডার pdf ইত্যাদি লিখে সার্চ করা শুরু করল। 

অন্যদিকে ইংলিশ মিডিয়াতে পড়া হাসান অতি চালাক। এডমিশন টিউন ব্লগে না এসে বিং সার্চ ইঞ্জিনে is today holiday in bangladesh, is today govt holiday in bangladesh, tomorrow is holiday in bangladesh লিখে সার্চ করে কিছুই পাচ্ছে না। 

যারা বাংলা ও ইংলিশের মাঝে আছেন তারা হয়তো ajke ki sorkari chuti 2024 লিখে সার্চ করবেন। এখন থেকে যেকোনো সরকারি ও ঐচ্ছিক বন্ধের তালিকা ও বিস্তারিত তথ্য পেতে সোজা admissiontune.com ওয়েবসাইটে চলে আসবেন। 

ছুটি কার না পছন্দ হয় বলুন? দীর্ঘদিন একটানা পড়ালেখা বা কাজ করলে আমাদের মাঝে একঘেয়েমি চলে আসে। আর এই পরিশ্রান্ত দেহকে শান্তি দিতেই খুঁজে বেড়াই ২০২৪ সালের সরকারি ছুটির তালিকা। 

২০২৪ সালের স্কুল কলেজের ছুটির তালিকা

এই বছর সর্বসাকুল্যে ৭৬ দিন সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কিন্তু তা কোন কোন দিন জানতে আমাদের এই পোস্টটি বুকমার্ক করে রাখুন। তাহলে পরবর্তীতে সহজেই খুঁজে পাবেন অথবা নিচের সোশ্যাল আইকনে ক্লিক করে শেয়ার করুন। 

আমরা শুধু শিক্ষা প্রতিষ্ঠানের ছুটিকে প্রাধান্য দিয়ে এই পোস্টটি তৈরি করেছি। কারণ সাধারণ ছুটির তারিখগুলো সহজেই ব্যাংক ক্যালেন্ডারে পাবেন। কিন্তু শিক্ষার্থীদের এমন অনেক বন্ধ রয়েছে যা ক্যালেন্ডারে দেওয়া থাকে না। 

আজ সরকারি ছুটি আছে কিনা তা ভালোভাবে চেক করতে "আবার চেক করুন" বাটনে ক্লিক করবেন। যদি আমাদের দেওয়া কোন তথ্য আপনার কাছে ভুল মনে হয় তবে কমেন্ট করে জানাবেন প্লিজ। 

এবার চলুন আমরা এই বছর সরকারি, বেসরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে মোট ছুটির দিন দেখে নেই। 

প্রতিষ্ঠান মোট ছুটির সংখ্যা
সরকারি প্রতিষ্ঠান ২২ দিন (নিজ নিজ ধর্ম অনুযায়ী ঐচ্ছিক ছুটি বাদে)
প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান ৭৬ দিন
মাধ্যমিক বিদ্যালয় ৭৬ দিন
কলেজ পর্যায়ে ৭১ দিন

উপরের টেবিলে সকল প্রতিষ্ঠানে এই বছর সরকারি ছুটির তালিকা দেওয়া হয়েছে। এই ছুটির বাইরে চাকুরীজীবীরা নিজ নিজ ধর্মানুযায়ী ঐচ্ছিক ছুটি নিতে পারবেন। বেসরকারি অফিসেও সরকারি ছুটির তালিকানুযায়ী বন্ধ থাকার কথা। 

শেষ কথা - আগামীকাল কি স্কুল বন্ধ ২০২৪ 

এই মাসে সরকারি ছুটির তালিকা পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। এখানে নতুন ছুটির পাশাপাশি আগাম ছুটির দিন দেখতে পারবেন। এত কিছুর পর আর কি লাগে বলুন! 

যারা গুগলে আজকে কি কোন সরকারি ছুটি আছে লিখে সার্চ করতেন তারা এই পোস্টটি টাইমলাইনে শেয়ার করুন। এখন থেকে এডমিশন টিউন ওয়েবসাইট ভিজিট করলেই আগামীকাল ও আজকের সরকারি বন্ধ সম্পর্কে জানতে পারবেন। 

এবার চলুন আমরা ২০২৪ সালের সরকারি ছুটির তালিকা নিয়ে আলোচনা এখানেই  শেষ করি। আমাদের থেকে নিয়মিত এমন কনটেন্ট পেতে টেলিগ্রাম গ্রুপে জয়েন করে সরাসরি আমাদের সাথে যুক্ত থাকুন।  

এই পোস্টটি শেয়ার করুন
আজকের সেরা খবর গতকালের সেরা খবর
সবার আগে কমেন্ট করুন
কমেন্ট করতে ক্লিক করুন
comment url