এডমিশন টিউন https://www.admissiontune.com/2021/05/weekly-job-news.html

সাপ্তাহিক চাকরির খবর ২০২১

সাপ্তাহিক চাকরির খবর ২০২১। এখানে বিভিন্ন সরকারি ও বেসরকারি চাকরির খবর নিয়ে আলোচনা করা হবে। আমাদের এই পোস্টটি প্রতিমাসে আপডেট করা হয়। ফলে এই একটিমাত্র পোস্ট বুকমার্ক করে রাখলে সরকারি ও বেসরকারি আকর্ষণীয় বিভিন্ন চাকরির খবর সবার আগে পেয়ে যাবেন। তাছাড়া আবেদন সংক্রান্ত যেকোনো সমস্যায় কমেন্ট করে জানাতে পারেন। 
সাপ্তাহিক চাকুরীর খবর, চাকুরীর খবর, সরকারী চাকুরী, স্কয়ার, এসিআই, ইউনাইটেড হসপিটাল, বিসিআইসি

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ শূন্য পদের জন্য গণ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সার্কুলার আকারে প্রকাশিত করেছে। ৬ই আগস্ট ২০২১ ইং তারিখে NTCRA বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তি তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.ntrca.gov.bd এবং ngi.teletalk.com.bd - এ প্রকাশিত হয়েছে। বিভিন্ন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শূন্য পদে জনবল নিয়োগের লক্ষ্যে  এনটিআরসিএ বিজ্ঞপ্তি  প্রকাশ করা হয়েছে। আগামী ০৮ আগস্ট ২০২১ তারিখ সকাল ১০.০০ টা হতে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে। চাকরি প্রত্যাশীরা ৬৮৮টি পদের জন্য ঘরে বসে অনলাইনে আবেদন করতে পারবেন। করোনাকালীন সময়ে যেকোনো সময় পরীক্ষা সম্পর্কে আপডেট আসতে পারে। ফলে আমাদের পোস্টটি বুকমার্ক করে রাখতে পারেন। 

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রােগ্রাম (সেসিপ) - এর চাহিদার ভিত্তিতে সাধারণ শিক্ষা ধারার শিক্ষা প্রতিষ্ঠানে (মাধ্যমিক বিদ্যালয়/দাখিল মাদরাসা) ভােকেশনাল কোর্স চালুর লক্ষ্যে ৫ই আগষ্ট ২০২১ তারিখ এনটিআরসি ওয়েবসাইটে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। 
বিজ্ঞপ্তি অনুযায়ী, ৪৬৮ টি এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের বিপরীতে বিভিন্ন পদে মোট ৬৮৮ জনকে নিয়োগ দেওয়া হবে।
নিয়োগ বিজ্ঞপ্তির গুরুত্বপূর্ণ তথ্যসমূহ
আবেদন পূরণ শুরু হবেঃ ০৮ই আগস্ট ২০২১ইং তারিখ (সকাল ১০টা হতে)
ফি জমাদান শুরুর তারিখঃ ০৮ই আগস্ট ২০২১ইং তারিখ (সকাল ১০টা হতে)
আবেদন ফিঃ ১০০ টাকা
ফি জমা দেওয়ার তারিখঃ আবেদন করার ৩ দিনের মধ্যে
মোট শূন্যপদঃ ৬৮৮টি
আবেদনের লিংকঃ ngi.teletalk.com.bd

এনটিসিআরএ নিয়োগ এর শূন্য পদের তালিকা

এনটিসিআরএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ অনুসারে মোট জনবল নিয়োগের খসড়া তুলে ধরা হলোঃ 
পদের নাম

ট্রেডের নাম

আসন সংখ্যা মোট পদের সংখ্যা পদের ধরণ মােট শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা
ট্রেড ইন্সট্রাক্টর ১. Food Processing and Preservation ৫৮ টি ৬৮৮টি এমপিও ৪৬৮টি
২. Civil Construction ১৯ টি
৩. General Electrical Works ১৯৩ টি
৪. General Electronic Works/General
Electronics
৪৪ টি
৫. Computer
and Information Technology
২৪২ টি
৬. General Mechanics ২২ টি
৭. Refrigeration and Air-Conditioning ৩৪ টি
৮. Plumbing and Pipe Fitting ১৮ টি
৯. Welding and Fabrication ০৫ টি
১০. Dress Making ৫৩ টি

আবেদন যোগ্যতা

০১ জানুয়ারি ২০২০ তারিখে ৩৫ (পঁয়ত্রিশ) বছর বা তার কম হতে হবে। তবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী প্রার্থী ও মহামান্য সুপ্রীম কোর্টের আপিল বিভাগের ৩৯০০/২০১৯ নং মামলার রায় অনুযায়ী ১২.০৬.২০১৮ তারিখের পূর্বে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযােগ্য।

প্রার্থীকে আবশ্যিকভাবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনধারী ও সমন্বিত মেধা তালিকাভুক্ত হতে হবে। এছাড়াও প্রার্থীকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও কারিগরি এবং মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামাে অনুযায়ী কাম্য শিক্ষাগত যােগ্যতা থাকতে হবে।

আবেদন ফি

প্রত্যেক আবেদনের জন্য আবেদনকারীকে ১০০/- টাকা হারে ফি জমা দিতে হবে। নির্ধারিত হারে ফি জমা না দিলে সংশ্লিষ্ট আবেদনটি বাতিল বলে গণ্য হবে। ৩১ আগস্ট ২০২১ তারিখ রাত ১২ঃ০০ টা হতে শুধু Application ID প্রাপ্ত আবেদনকারী উক্ত সময়ের পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে অর্থাৎ ০৩ সেপ্টেম্বর ২০২১ রাত ১২ঃ০০ পর্যন্ত SMS এর মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

আবেদনের গুরুত্বপূর্ণ নির্দেশিকা

১. e-Application ফরম পূরণের ক্ষেত্রে আবেদনকারীর নামের বানানসহ NID নম্বর স্থায়ী ও অস্থায়ী ঠিকানা ও অন্যান্য তথ্যাদি শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফরম পূরণের সময় প্রদত্ত তথ্যের অনুরুপ হতে হবে। নামের বানান অনুরুপ না হলে বা ভুল বানান ব্যবহার করলে আবেদন Processing এ বিভ্রাট ঘটবে যার দায় সংশ্লিষ্ট আবেদনকারীকে বহন করতে হবে।

২. সকল বৈধ আবেদনকারী অনলাইনে সফলভাবে আবেদন পেশ করার পর প্রতিটি পদের জন্য এনটিআরসিএ'র পক্ষ থেকে টেলিটকের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে একটি SMS পাবেন। আবেদনকারীকে দাখিলকৃত আবেদনের একটি প্রিন্ট কপি স্ব উদ্যোগে সংরক্ষণ করতে হবে।

৩. যিনি যে বিষয়ে এনটিআরসিএ এর নিবন্ধন সনদধারী তিনি e-Application এ প্রদর্শিত তার সংশ্লিষ্ট বিষয়/বিষয়সমূহের বিপরীতে তালিকায় বর্ণিত সকল প্রতিষ্ঠানের সকল পদে আবেদন করতে পারবেন। তবে এক ব্যক্তি একাধিক প্রতিষ্ঠানের একাধিক পদে আবেদন করলে পছন্দের ক্রম উল্লেখ করে দিতে হবে। তার পছন্দ ও মেধাক্রম অনুসারে মাত্র একটি পদের বিপরীতে তাকে নিয়োগের জন্য সুপারিশ করা হবে।

৪. শিক্ষা মন্ত্রণালয় থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী প্রার্থীকে আবশ্যিকভাবে কেবলমাত্র তার শিক্ষক নিবন্ধন সনদে উল্লিখিত বিষয় সংশ্লিষ্ট পদে আবেদন করতে হবে। আবেদনকারী মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে নিয়োগ সুপারিশ প্রান্ত হলে, উক্ত সুপারিশ বাতিলকরণ সহ তার বিরুদ্ধে প্রচলিত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

৫. প্রাপ্ত আবেদনসমূহ সরকারি বিধি-বিধান অনুসরণ করে যাচাই অন্তে সমন্বিত জাতীয় মেধা তালিকা হতে মেধা ও পছন্দক্রমের ভিত্তিতে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীগণকে ফলাফল SMS এর মাধ্যমে অবহিত করা হবে। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীগনের নিরাপত্তা/ পুলিশ ভেরিফিকেশনের পর নিয়োগের জন্য সুপারিশপত্র প্রেরণ করা হবে এবং নির্বাচিত প্রার্থী ও সংশ্লিষ্ট প্রধানকে তা SMS এর মাধ্যমে অবহিত করা হবে!

৬. নিয়োগ আবেদন e-Application ফরমটি পূরণের ক্ষেত্রে সতর্কতা অবলম্বনের জন্য পরামর্শ প্রদান করা হলো। নিজের নামের বানান, এনআইডি নম্বর, স্থায়ী ও অস্থায়ী ঠিকানাসহ অন্যান্য তথ্যাদি সঠিকভাবে লিপিবদ্ধ করতে হবে। ফরম পূরণ শেষে একবার আবেদন ফি জমা হয়ে গেলে এপ্রিকেশন ফর্ম কোন ভাবেই সংশোধনের সুযোগ থাকবে না। e-Application এ ভুলের জন্য আবেদন বাতিল হলে এনটিআরসিএ দায়ী থাকবে না।

৭. মামলা/আইনগত কোন জটিলতার কারণে অনলাইনে প্রকাশিত বিজ্ঞপ্তি e-Advertisement এর কোন পদে নিয়োগ প্রদান সম্ভব না হলে বর্ণিত কারণের জন্য এনটিআরসিএ দায়ী থাকবে না। এমপিও নীতিমালা অনুযায়ী ইনডেক্সধারী শিক্ষকদের বয়সসীমা শিথিলযোগ্য বিধায় বর্তমানে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে যে সকল শিক্ষক নিবন্ধন সনদধারী হিসেবে কর্মরত রয়েছেন, তারাও অনলাইনে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। তবে তাদের আবেদনসমূহ অন্যান্য প্রার্থীদের ন্যায় সমন্বিত মেধা তালিকার ভিত্তিতে বাছাইপূর্বক নিয়োগ সুপারিশ করা হবে।

৮. ০১ নং ক্রমিকে বর্ণিত শূন্য পদের বিবরণ সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম SESIP এর নিকট থেকে প্রাপ্ত হওয়ায় ভুল চাহিদাজনিত কারণে নিয়োগ সুপারিশে কোন জটিলতার জন্য এনটিআরসিএ কোনভাবে দায়ী থাকবে না।

০৯. এই e-Advertisement এর প্রদত্ত যে কোন শর্ত এবং প্রকাশিত বিজ্ঞপ্তি NTRCA যে কোন সময়ে সংযোজন, বিয়োজন ও পরিবর্তন এবং স্থগিতের অধিকার সংরক্ষণ করে।

সবার সাথে শেয়ার করুন
এই পোস্টে 0 জন কমেন্ট করেছেন

এডমিশন টিউন কী?