Home Page Top

Prize Bond চেকার অ্যাপ ছাড়াই কীভাবে ফল মিলাবেন

Prize Bond চেকার অ্যাপ ছাড়াই কীভাবে ফল মিলাবেন,   প্রাইজ বন্ড চেকার, প্রাইজ বন্ড ড্র ২০২১, প্রাইজ বন্ড চেকার অ্যাপ, প্রাইজ বন্ড এর নিয়ম, প্রাইজ বন্ডের মেয়াদ, প্রাইজ বন্ড কি হালাল, প্রাইজ বন্ড কেনার নিয়ম, প্রাইজ বন্ড ড্র কবে, প্রাইজ বন্ড কিভাবে কিনব, প্রাইজবন্ড কোথায় পাওয়া যায়, প্রাইজ বন্ড কি হারাম ,প্রাইজবন্ড কি জায়েজ, প্রাইজবন্ড হালাল নাকি হারাম, প্রাইজবন্ডের পুরস্কার দাবি, প্রাইজবন্ড কোথায় পাওয়া যাবে, প্রাইজবন্ড কতদিন পর পর ড্র হয়

আসসালামু আলাইকুম, আপনাদের সবারই বাসায় সাধারণত প্রাইজবন্ড থাকে। সচারচর আমরা জন্মদিন, বিয়ে বা কোন আর্থিক পুরুস্কার হিসেবে প্রাইজবন্ড পেয়ে থাকি।এমনও অনেকে আছেন যারা ২০২১ অবধি এখনও বাসায় পরে থাকা অনেক প্রাইজবন্ড চেক করেননি। আবার অনেকে গুগল প্লে ষ্টোরে প্রাইজবন্ড চেকার অ্যাপ লিখে সার্চ দিয়ে ড্র এর ফলাফল চেক করতে চান (সকল অ্যাপসগুলোই আমার শেয়ার করা পদ্ধতি অনুসরণ করে আপনাদের থেকে টাকা নিয়ে থাকে। কারণ বাংলাদেশ ব্যাংক তাদের সাথে বন্ডের সিরিয়াল নম্বর শেয়ার করে এমন কোন কথা পলিসিতে বলা নেই।)। তাছাড়া ফেসবুকে অনেকে গ্রুপ খুলেও ড্র এর ফলাফল চেক করার নাম দিয়ে টাকা আদায় করে থাকে।আমি নিজেও এসব সব তথ্য-উপাত্ত চেক করেই আজকের পোষ্টটি লিখতে বসেছি। কথা আর না বাড়িয়ে প্রাইজবন্ড চেকার অ্যাপ এর বিকল্প উপস্থাপন করছি।এই পদ্ধতির মাধ্যমে আপনি সর্বশেষ ড্র এর তথ্য জানার পাশাপাশি বিগত তিন বছরে আপনার কোন কোন প্রাইজবন্ডের জন্য পুরুস্কার পেয়েছেন সেটি জানতে পারবেন।

১.এটি দেখার জন্য আপনাকে প্রথমে এই লিঙ্কে যেতে হবে।এটি বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের prize bond চেকারের লিংক। তবে ওয়েবসাইটে সরাসরি প্রাইজবন্ড চেকার নামে কোন অপশন না থাকায় অনেকেই খুঁজে পায় না।ওয়েবসাইটে যাওয়ার পর আপনি নিচের ছবির মতো উইন্ডো দেখতে পাবেন।


২.আপনার কাছে প্রাইজবন্ডের সংখ্যা বেশি হলেও সবগুলো একই সাথে ইনপুট দিয়ে চেক করতে পারবেন।তবে নাম্বারগুলো অবশ্যই ইংরেজিতে লিখতে হবে।আপনার প্রাইজবন্ডগুলোর নাম্বার যদি সিরিয়াল অনুযায়ী থাকে যেমনঃ 1111-1199 অর্থাৎ পর পর সংখ্যা আকারে সাজানো থাকলে।তবে নিচের ছবির (২) মতো লিখে সার্চবারে গিয়ে নম্বরের মাঝে এই চিহ্ন (~) দিতে।সার্চ করার সময় সিরিয়াল নম্বরের আগের যে বিভাগ দেওয়া থাকে সেটি দিবেন না। শুধু নম্বর দিয়ে সার্চ করতে হবে।

৩.যদি প্রাইজবন্ডগুলো সিরিয়াল অনুযায়ী না থাকে অর্থাৎ 1111, 2222, 3333 এই জাতীয় এলোমেলো সিরিয়াল নম্বর থাকে তবে প্রতিটি নম্বরের পরে , কমা ব্যবহার করবেন। 


৪.এভাবে সার্চ করার পর যদি আপনার প্রাইজবন্ড না মিলে তবে No Match Found for Searched numbers. এই ম্যাসেজটি প্রদর্শন করবে।আর যদি আপনার প্রাইজবন্ড ড্র এর ফলাফলে পুরুস্কার পেয়ে থাকেন তবে Congratulation! 1 match found এই ম্যাসেজটি দেখতে পাবেন এবং এর নিচে কততম পুরষ্কার পেয়েছেন তার বিস্তারিত জানতে পারবেন।চাইলে আপনারা সর্বশেষ ড্রতে পুরষ্কার প্রাপ্ত কোন prize bond এর নম্বর দিয়ে চেক করতে পারেন।


৫.এবার আসি আপনি কীভাবে ড্র এর দিনক্ষণ সম্পর্কে আপডেট থাকবেন এবং পুরুস্কার দাবি কীভাবে করবেন।Prize bond বছরে চারবার ড্র হয়। এগুলো হলোঃ 31 Januray, 30 April, 31 July ও 31 October।মনে রাখবেন এই দিন ড্র অনুষ্ঠিত হয় আপনি এর ২/৩ দিন পরে একই লিংকে গিয়ে বা পত্রিকায় জানতে পারবেন।প্রাইজবন্ডের পুরস্কার দাবি করার জন্য এই ফর্মটি ডাউনলোড করতে হবে।তবে মনে রাখবেন পুরুস্কার দাবির সময়সীমা ২ বছর। এরপরে আপনি ১ম পুরুস্কার পেলেও অযোগ্য বিবেচিত হবেন। আর আপনার প্রাপ্ত পুরুস্কারের উপর ২০% টাকা আয়কর বাবদ সরকার কেটে রাখবে। 

৬.এই অংশটি অবশ্যই পড়বেন।এখানে আমার পরামর্শ থাকবে prize bond কেনার সময় পুরাতন প্রাইজবন্ড কিনবেন কারণ নতুন প্রাইজবন্ডের সিরিয়াল নম্বর ড্রতে যেতে কিছুটা সময় লাগে।আর একটানা সিরিয়াল অনুযায়ী না কিনে কিছুটা পর পর সিরিয়ালের কিনবেন।আরেকটা ট্রিক কাজে লাগাতে পারেন নিচের পিকচারে দেখতে পাচ্ছেন আমি যে নম্বরগুলো সার্চ করেছি সার্চবারে ক্লিক করা মাত্র সেগুলো প্রদর্শিত হচ্ছে।যদি আপনি যেদিন সার্চ করবেন সেই দিনের সার্চ হিস্ট্রি,কুকিজ এগুলো ডিলিট না করেন এবং একই ইমেইল আইডি দিয়ে ব্রাউজারে লগ ইন থাকেন তাহলে ১০০ বছর পর হলেও সার্চবারে ক্লিক করা মাত্র পূর্বের নম্বর এভাবে দেখাবে।এছাড়া যাদের প্রাইজবন্ডের সংখ্যা বেশি তারা কোথাও নম্বরগুলো লিখে রাখতে পারেন যাতে পরে কপি পেষ্ট করা যায়।


পরামর্শ ও সমস্যা সমাধানঃ বাংলাদেশ ব্যাংক তাদের ওয়েবসাইট কিছু দিন পর পর আপডেট করে থাকে।আমরা এই পোষ্টটি লিখার সময়ও নতুন আপডেট এসেছিল যার ফলে আবার নতুন করে লিখতে হয়েছে।তাদের পরবর্তী আপডেট আসলে যদি আপনি আমাদের শেয়ার করা এই লিংকে গিয়ে কাজ করতে না পারেন তাহলে কমেন্ট করে জানাবেন
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
  1. Prize bond draw live telecast (tv) kora jay kina? draw ki 1 ti kore number tule hoy naki sob number ek bar a tola hoy

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. লাইভ টেলিকাস্ট করা হয় না। প্রাইজবন্ড ড্রয়ের পুরো কাজ বাংলাদেশ ব্যাংক তদারক করে। এখানে কোন দুর্নীতির সুযোগ নেই। তবে নতুন আপনি কেনার সময় ব্যাংকে বলবেন পুরাতন প্রাইজবন্ড দিতে। নতুন প্রাইজবন্ড মিলতে অনেক সময় লাগে।
      ড্র একটি করে নাম্বার তুলে হয়।

      মুছুন
  2. অনেকধন্যবাদ।

    উত্তরমুছুন
  3. আমার টা ত ম্যাচিং দেখাইসে কিন্তু বিস্তারিত জানব কি করে

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনি যদি প্রাইজবন্ড পেয়ে থাকেন তবে বাংলাদেশ ব্যাংক প্রদত্ত ফর্ম পূরণ করে যেকোনো সরকারি ব্যাংকে (সোনালী, অগ্রণী, রূপালী) যেতে হবে। ফর্মটি বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে পেয়ে যাবেন। যদি না পান বা কোন সমস্যা হয় ওয়েবসাইট এর নিচে ফেসবুক আইকনে ক্লিক করে আমাদের ফেসবুক পেইজে ম্যাসেজ দিন।

      মুছুন

Top Post Ad

Below Post Ad

Ads Area