কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

এই পোস্টের মাধ্যমে আমরা কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। সার্কুলার অনুযায়ী মোট ১৩ টি পদের বিপরীতে ৩০৯ জন জনবল নিয়োগ দেওয়া হবে। আবেদন করার জন্য আপনাকে ন্যূনতম এসএসসি পাশ হতে হবে। কারিগরি শিক্ষা অধিদপ্তর সার্কুলার ২০২১ অনুসারে আগ্রহী প্রার্থীগণ আগামী ০৭ অক্টোবর ২০২১ তারিখ সকাল ১০ টা হতে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে। নির্বাচিত প্রার্থীদের আবেদন পত্রে প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে নির্বাচিত হওয়ার ব্যাপারে নিশ্চিত করা হবে। চাকরি প্রত্যাশীরা ঘরে বসে অনলাইনে techedu.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। চলুন কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – এর আলোকে আরও বিস্তারিত জেনে আসি।
কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, dte-job-circular

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন বিভিন্ন টেকনিক্যাল স্কুল ও কলেজ, ভোকেশনাল টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট এবং সেন্টাল স্টোর কাম সার্ভিস ওয়ার্কসপে গ্রেড-১৩ হতে গ্রেড-২০ পর্যন্ত ১৩ ক্যাটাগরির ৩০৯টি রাজস্বখাতে শূন্য পদসমূহ সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণের নিমিত্ত নিম্নবর্ণিত শর্তে উল্লিখিত পদের বিপরীতে বর্ণিত যোগ্যতা অনুযায়ী প্রকৃত বাংলাদেশী প্রার্থীদের টেলিটকের মাধ্যমে অনলাইনে দরখাস্ত আহবান করা হলো। পদের নাম, পদের সংখ্যা, শিক্ষাগত যোগ্যতা, বেতন স্কেল, জেলা কোটা সকল তথ্য বিস্তারিতভাবে তুলে ধরা হলোঃ
এক নজরে গুরুত্বপূর্ণ তথ্যাবলি
আবেদন শুরুঃ ০৭ অক্টোবর ২০২১ (সকাল ১০ টা)
আবেদন শেষঃ ০৭ অক্টোবর ২০২১ (বিকাল ৬ টা)
মোট শূন্যপদঃ ১৩ টি 
আবেদন ফিঃ ১২২/ ৫৬ টাকা
লিখিত পরীক্ষাঃ জানানো হয়নি 
মৌখিক পরীক্ষাঃ জানানো হয়নি 
আবেদনের লিংকঃ techedu.gov.bd 
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://dtev.teletalk.com.bd

শূন্য পদের বিবরণ

বলে রাখা ভালো কারিগরি শিক্ষা অধিদপ্তর এর অধীনে সারাদেশে প্রায় ৬৪ টি টেকনিক্যাল স্কুল এবং কলেজ, ৪৯ টি পলিটেকনিক ইন্সটিটিউট, ০১ টি ডিগ্রি লেভেলের কারিগরি শিক্ষক প্রশিক্ষণ কলেজ এবং ০৪ টি ইঞ্জিনিয়ারিং কলেজ রয়েছে।কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ অনুযায়ী মোট ১৩ টি শূন্য পদের সম্পর্কে বিস্তারিত বিবরণ নিচে তুলে ধরা হলোঃ

পদের নাম বেতন স্কেল গ্রেড পদ সংখ্যা জেলা কোটা
লাইব্রেরিয়ান ১১০০০-২৬৫৯০/- গ্রেড - ১৩ ৫০ টি সকল জেলা
হিসাবরক্ষক ১০২০০-২৪৬৮০/- গ্রেড - ১৪ ২২ টি সকল জেলা
পাম্প অপারেটর ৯৭০০-২৩৪৯০/- গ্রেড - ১৫ ১ টি সকল জেলা
ড্রাইভার (ভারী) ৯৭০০-২৩৪৯০/- গ্রেড - ১৫ ৩ টি সকল জেলা
সহকারী কাম স্টোরকিপার ৯৩০০-২২৪৯০/- গ্রেড - ১৬ ৪ টি সকল জেলা
এল.ডি.এ-কাম স্টোরকিপার ৯৩০০-২২৪৯০/- গ্রেড - ১৬ ২ টি সকল জেলা
ইলেক্ট্রিশিয়ান কাম পাম্প অপারেটর ৯৩০০-২২৪৯০/- গ্রেড - ১৬ ১ টি সকল জেলা
ড্রাইভার কাম মেকানিক্স ৯৩০০-২২৪৯০/- গ্রেড - ১৬ ২ টি সকল জেলা
প্রজেক্ট অপারেটর ৯৩০০-২২৪৯০/- গ্রেড - ১৬ ১ টি সকল জেলা
কেয়ার টেকার ৯৩০০-২২৪৯০/- গ্রেড - ১৬ ৫৬ টি সকল জেলা
অফিস সহকারী কাম স্টোরকিপার ৯৩০০-২২৪৯০/- গ্রেড - ১৬ ৪২ টি সকল জেলা
গার্ডেনার ৮২৫০-২০০১০/- গ্রেড - ২০ ৮ টি ***
অফিস সহায়ক ৮২৫০-২০০১০/- গ্রেড - ২০ ১১৭ টি ***
*** চিহ্নিত পদে রাজবাড়ী, চাঁদপুর, রাঙামাটি, জয়পুরহাট, নীলফামারী, পঞ্চগড়, মাগুরা, পিরোজপুর ও হবিগঞ্জ ব্যতীত অন্যান্য জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে উক্ত শর্ত প্রযোজ্য হবে না। 

আবেদনপত্র পূরণ পদ্ধতি

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ অনুযায়ী আবেদন পদ্ধতি ধাপে ধাপে নিচে বর্ণনা করা হলো -

  • চাকুরির আবেদন করতে এই dtev.teletalk.com.bd লিংকে ভিজিট করুন।
  • “Application Form” অপশনে ক্লিক করুন।
  • এবার আপনার কম্পিউটার বা মোবাইল স্ক্রিনে যে পেজ প্রদর্শিত হবে সেখানে বিজ্ঞপ্তিতে উল্লিখিত সকল পদের একটি তালিকা দেখতে পাবেন। আপনি যে পদের বিপরীতে আবেদন করতে ইচ্ছুক সেই পদটি সিলেক্ট করুন। তারপর “Next” বাটনে ক্লিক করুন। 
  • আপনার কাঙ্খিত আবেদন ফরম পেয়ে যাবেন। আবেদন ফরমটি প্রয়োজনীয় তথ্য দিয়ে পূরণ করুন। তারপর সাবমিট করুন।
সার্কুলার দেখুন

আবেদন ফি 

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ অনুসারে লাইব্রেরিয়ান থেকে অফিস সহকারী কাম স্টোরকিপার পর্যন্ত প্রত্যেক আবেদনের জন্য প্রার্থীকে ১২২ টাকা এবং শেষের পদ দুইটির জন্য ৫৬ টাকা হারে আবেদন ফি জমা দিতে হবে। যদি নির্ধারিত হারে ফি জমা না দেওয়া হয় তবে সংশ্লিষ্ট আবেদনটি বাতিল বলে গণ্য করা হবে।

বলে রাখা ভালো, আবেদন করার পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি জমা দিতে হবে। নতুবা আপনার করা আবেদনটি অযোগ্য বলে গণ্য করা হবে। 

আবেদন ফি জমাদান পদ্ধতি

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি এর আবেদন করার সময় প্রাপ্ত User ID ব্যবহার করে প্রার্থীকে আবেদন ফি ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে। আবেদন ফি খুব সহজে ০২টি SMS এর মাধ্যমে দেওয়া যাবে। বলে রাখা ভালো এসএমএস শুধুমাত্র টেলিটক সিমের মাধ্যমে করতে হবে। চলুন দেখে নেই কিভাবে দু’টি SMS এর মাধ্যমে আবেদন ফি পরিশোধ করবেন।
  • ১ম এসএমএস পদ্ধতিঃ DTEV <স্পেস> User ID লিখে Send করত হবে 16222 নম্বরে।
প্রথম এসএমএস সঠিকভাবে পাঠানো হলে আপনার মোবাইলে একটি ফিরতি ম্যাসেজ আসবে। সেখানে ফি বাবদ ১২২ বা ৫৬ টাকা ব্যালেন্স থেকে কেটে নেওয়ার সম্মতি দিতে বলবে। তাছাড়া আপনাকে একটি পিন নম্বর দিবে। এটির মাধ্যমে আপনাকে সম্মতি দিতে হবে যা ২য় পদ্ধতিতে বলা হবে।
  • ২য় এসএমএস পাঠানোর পদ্ধতিঃ পুনরায় ম্যাসেজ অপশনে গিয়ে DTEV <স্পেস> Yes <স্পেস> PIN টাইপ করে SMS পাঠান 16222 নম্বরে।
দ্বিতীয় SMS পাঠানোর পর আপনাকে একটি কনফার্মেশন ম্যাসেজ দেওয়া হবে যার মাধ্যমে বুঝতে পারবেন যে পেমেন্ট সফলভাবে সম্পন্ন হয়েছে। উক্ত কনফার্মেশন ম্যাসেজে একটি পাসওয়ার্ডও দেওয়া হবে। আপনার User ID এর সাথে Password-ও সংরক্ষণ করে রাখতে হবে। পরবর্তীতে প্রবেশপত্র উত্তোলনসহ অনেক কাজে এটির প্রয়োজন পড়বে। 

আবেদন যোগ্যতা

বয়সঃ কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ - এ উল্লেখিত সকল পদের জন্য বয়স ২৫ মার্চ ২০২১ তারিখে সর্বনিম্ন ১৮ থেকে সর্বোচ্চ ৩০ বছর বয়সের মধ্যে হতে হবে। তবে শারীরিক প্রতিবন্ধী এবং মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

শিক্ষাগত যোগ্যতাঃ পদ ভেদে শিক্ষাগত যোগ্যতাও ভিন্ন ভিন্ন চাওয়া হয়েছে। আবেদন করতে ইচ্ছুক প্রার্থীগণ পোস্টে সংযুক্ত সার্কুলার থেকে সর্বনিম্ন শিক্ষাগত যোগ্যতা দেখে নিতে পারেন।

অন্যান্য চাকুরির খবরঃ 

আবেদনের সময়সীমা

নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী অনলাইনে যেকোন পদের বিপরীতে আবেদন করা যাবে ৭ই অক্টোবর ২০২১ তারিখ সকাল ১০ ঘটিকা হতে ২৭ই অক্টোবর ২০২১ তারিখ বিকাল ৬ঃ০০ ঘটিকা পর্যন্ত। তবে বিড়ম্বনা এড়াতে আবেদন দ্রুত করা ফেলা উচিত। তাছাড়া এপ্লাই করার সাথে সাথে আবেদন ফি জমা দিয়ে দিবেন। 

প্রবেশপত্র ডাউনলোড 

এডমিট কার্ড বা প্রবেশপত্র ডাউনলোড শুরু হলে তা যথা সময়ে যোগ্য প্রার্থীদের SMS এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। তবে যে সকল প্রার্থী অযোগ্য বলে বিবেচিত হবেন তারা প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত কোন এসএমএস পাবেন না।

যে সকল চাকরি প্রার্থী প্রবেশপত্র সংক্রান্ত SMS পাবেন তারা প্রথমে http://dtev.teletalk.com.bd এই ওয়েবসাইটে ভিজিট করুন এবং User ID এবং Password যথাযথভাবে ইনপুট করে প্রবেশপত্র ডাউনলোড করে নিন। প্রবেশপত্র A4 সাইজ কাগজে কালার প্রিন্ট করিয়ে রাখতে হবে। 

আসন বিন্যাস 

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এ উল্লেখিত তথ্যানুসারে পরীক্ষার আসন বিন্যাস প্রবেশপত্রে উল্লেখ থাকবে। তাছাড়া প্রবেশপত্র আগামী ** তারিখ থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। সামাজিক দূরত্ব মেনে সারিবদ্ধভাবে কেন্দ্রে প্রবেশ করতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। পরীক্ষার্থীদের পরীক্ষার হলে মোবাইল ফোন, ক্যালকুলেটর, স্মার্ট ওয়াচ, প্রবেশপত্রের একাধিক কপি বা অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ না করতে নির্দেশনা দেওয়া যাচ্ছে। মাস্ক না পরলে কোনো প্রার্থীকে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

পরীক্ষার ফলাফল 

পরীক্ষার ফলাফল শীঘ্রই প্রকাশিত হবে। প্রথমে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং পরীক্ষার ফলাফলে উর্ত্তীণ প্রার্থীরা মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন। 
লিখিত এবং মৌখিক উভয় পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়া মাত্র আমাদের ওয়েবসাইট এর মাধ্যমে তা প্রকাশ করা হবে। পরীক্ষার ফলাফল জানতে আমাদের পোস্টটি বুকমার্ক করে রাখুন। 

অন্যান্য তথ্য 

বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এ উল্লিখিত অন্যান্য কিছু গুরুত্বপূর্ণ তথ্য নিচে তুলে ধরা হলো-
  • অনলাইনে আবেদন ফরম পূরণের সময় দেওয়া তথ্য পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহার করা হবে। তাই তথ্য প্রদান করার আগে বারবার চেক করে নিবেন।
  • ত্রুটিপূর্ন বা ভুল তথ্য যুক্ত আবেদন ফরম অযোগ্য বলে গণ্য হবে।
  • প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে সরকারের প্রণীত বিধি ও পরিবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধি মানা হবে।
  • বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি করার ক্ষমতা কর্তৃপক্ষ রাখেন।
  • লিখিত বা মৌখিক পরীক্ষায় কোন প্রকার টি.এ/ডি.এ প্রদান করা হবে না।

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

 

মন্তব্য

নাম

admission,29,bcs,5,blogging,6,circular,12,economics,2,english,1,health,6,hsc,9,job,18,medical,4,online-income,3,pdf-books,3,result,4,science,2,science-and-tech,11,ssc,2,varsity,7,zoology,1,
ltr
item
এডমিশন টিউন: কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
https://blogger.googleusercontent.com/img/a/AVvXsEh-Ix9QCgSy8nEXDSLsDSbq4QQfr9iePOIhaZIsv43_cHacn_H4SV7doevGI4M9TIwc3-IKpxkpdfHBWqrkuY5yfynT0-lOeziiuuvPfiKkZidSpOBoxu8fez2f7PZsSBht_BY-gYL-PqgLRaFWd9afxVhEbbTX0MwjNTSTWFyT6p9_Fpzil5bzsq22=s16000
https://blogger.googleusercontent.com/img/a/AVvXsEh-Ix9QCgSy8nEXDSLsDSbq4QQfr9iePOIhaZIsv43_cHacn_H4SV7doevGI4M9TIwc3-IKpxkpdfHBWqrkuY5yfynT0-lOeziiuuvPfiKkZidSpOBoxu8fez2f7PZsSBht_BY-gYL-PqgLRaFWd9afxVhEbbTX0MwjNTSTWFyT6p9_Fpzil5bzsq22=s72-c
এডমিশন টিউন
https://www.admissiontune.com/2021/10/dte-job-circular.html
https://www.admissiontune.com/
https://www.admissiontune.com/
https://www.admissiontune.com/2021/10/dte-job-circular.html
true
3906340628385223081
UTF-8
Loaded All Posts Not found any posts সব দেখুন বিস্তারিত পড়ুন Reply Cancel reply Delete By Home PAGES POSTS সব দেখুন জনপ্রিয় পোস্ট পড়ুন LABEL ARCHIVE কী খুঁজছেন? ALL POSTS Not found any post match with your request Back Home Sunday Monday Tuesday Wednesday Thursday Friday Saturday Sun Mon Tue Wed Thu Fri Sat January February March April May June July August September October November December Jan Feb Mar Apr May Jun Jul Aug Sep Oct Nov Dec just now 1 minute ago $$1$$ minutes ago 1 hour ago $$1$$ hours ago Yesterday $$1$$ days ago $$1$$ weeks ago more than 5 weeks ago Followers Follow THIS PREMIUM CONTENT IS LOCKED STEP 1: Share to a social network STEP 2: Click the link on your social network Copy All Code Select All Code All codes were copied to your clipboard Can not copy the codes / texts, please press [CTRL]+[C] (or CMD+C with Mac) to copy সূচিপত্র